মা

মা
****

মাগো একটু আদর দাও,
আমায় একটি  হামি খাও৷
ছোট্টো বেলায় আমায় ছেড়ে
কোথায় চলে যাও৷

আমি করবোনা আর ভুল,
আর খুলবোনা তোর চুল,
এবার পেছন ফিরে চাও,
মাগো একটু আদর দাও৷

মাগো কি দোষ আমার বল ?
আমার আঁখি যে ছলছল৷
স্নেহের সোহাগে বঞ্চিত
আমার কি অপরাধ বল ?
মাগো কি দোষ আমার বল ?

কোলে নিয়ে আবার চোখের 
জল মুছিয়ে দাও,
ক্ষিধের জ্বালায় জ্বলছে উদর
অন্ন তুলে দাও৷
মাগো একটু আদর দাও৷

আমিও যেদিন বড় হব,
দেশের হয়ে নাম কামাব৷
সেদিন যদি আসিস ফিরে
দেখতে পাবি অদূর নীড়ে,
বাগিচার ওই গাছের তলায়
ভোর অথবা সন্ধ্যা বেলায়;
বুকে রেখে তোর ছবিটা,
লিখব মাগো তোর কবিতা৷

                         —প্রভাত...

Comments

  1. Chokhe jol ese gelo.. Protiti line amake vabuk kore tuleche..

    ReplyDelete
  2. 4 lines... 4 lines... 5 lines... 5 lines... 8 lines .... different.... expression is nice.. but how about ending with something that rhymes with দাও / চাও etc.. আবৃত্তি করলে শুনতে ভাল লাগবে

    ReplyDelete
  3. 4 lines... 4 lines... 5 lines... 5 lines... 8 lines .... different.... expression is nice.. but how about ending with something that rhymes with দাও / চাও etc.. আবৃত্তি করলে শুনতে ভাল লাগবে

    ReplyDelete
  4. Definitely I will think about it.

    ReplyDelete

Post a Comment

Your Valuable Response and Comment would Inspire to Write Better..

Popular posts from this blog

প্রথম কবিতা তোমার জন্য

তোমার সেই গোলাপী ঠোঁট

জ্যোৎস্না প্রেমের রাত